ছেলেদের জন্য সেরা ১০টি ফেস ওয়াশ ও তাদের দাম

2355

ত্বকের যত্ন কে না নিতে চায়? তবে ত্বকের যত্নের জন্য মেয়েরা যেরকম সিরিয়াসলি ভাবে ,পুরুষদের মধ্যে সেইরকম ত্বকের যত্ন নেওয়ার সচেতনতা দেখা যায় না। কিন্তু বর্তমানে অনেক পুরুষই তাদের মুখের ত্বকের যত্ন নিয়ে বিশেষ ভাবে চিন্তিত। বাজারে হাজারটা বিউটি ক্রিম বা ফেস ওয়াশের মধ্যে শতকরা ৯০ ভাগই মহিলাদের জন্য। আর তাই পুরুষরা নিজেদের জন্য ভালো বা উপযুক্ত ফেস ওয়াশ খুঁজে পায় না।আর আজ তাই পুরুষদের কথা ভেবেই এই বিশেষ আর্টিকেলটি করা হয়েছে।

Source

যদিও পুরুষের ত্বক মহিলাদের তুলনায় বেশি রুক্ষ ও পুরু। তবুও মহিলাদের মতো পুরুষদেরও তৈলাক্ত ও শুষ্ক বিভিন্ন প্রকারের ত্বক দেখা যায়। বিশেষত পুরুষেরা বাড়ির বাইরের কাজে বেশি নিযুক্ত থাকে।আর তার ফলে পুরুষদের মুখ ধুলো ও নোংরার  সংস্পর্শে বেশি আসে। কলকারখানায় বা খনিতে বা দৈহিক পরিশ্রমের কাজে নিযুক্ত পুরুষদের বিশেষভাবে যত্ন নেওয়া উচিত তাদের মুখের ত্বকের। শুধুমাত্র ভালো সাবান দিয়ে স্নান করলেই যে সমস্ত পরিচর্যা করা সম্ভব হয় না।এদের চায় বিশেষ কিছু ফেস ওয়াশ যা তাদের মুখের ত্বককে তাদের স্বাভাবিক উজ্জ্বলতা ফিরিয়ে দিতে সাহায্য করবে।

Source

তবে এটাও মনে রাখা দরকার যে কোনও বিউটি প্রোডাক্টই বা ফেস ওয়াশই আপনার ত্বকের বর্ন পরিবর্তন করতে পারবে না। আপনার ত্বকের যে স্বাভাবিক উজ্জ্বলতা তা তারা স্থায়ী করতে সাহায্য করবে মাত্র।ধুলো ও নোংরা মুখের ত্বক থেকে দূরে রেখে মুখের ত্বকের কোষের আয়ুষ্কাল বাড়াতে সাহায্য করবে।যদিও কিছু কিছু ব্যক্তি ডাক্তারের  পরামর্শে নানান প্রোডাক্ট ব্যবহার করে অনেক উপকার পেয়েছেন, তবে বাজারে প্রচলিত বিউটি প্রোডাক্ট দিয়ে সেই কাঙ্খিত ফল আশা না করাই ভালো।তবুও পুরুষদের মুখের ত্বকের কথা ভেবে বাজারের বেশ কিছু নামী কোম্পানি বেশ কিছু ভালো ফেস ওয়াশ নিয়ে এসেছে যা ব্যবহার করে মুখের ত্বকের অনেকটা যত্ন নেওয়া সম্ভব।

দেখে নিন এমনই দশটা সেরা ফেস ওয়াশ যা পুরুষদের ত্বকের জন্য বাজারে আছে..

Garnier Men Acno Fight 6 in 1 Pimple Clearing Face Wash

এই ফেস ওয়াশটি বর্তমানে বাজারে চাহিদা সবচেয়ে বেশি। পুরুষদের এই ফেস ওয়াশে আছে মেন্থল,লেবুর নির্যাস ও গ্লিসারিন।এর দ্বারা পুরুষদের মুখের ত্বকের বড় বড় ছিদ্র মেরামত করা সম্ভব হয় যা ব্রণ বা অন্য কিছু কারণে তৈরি হয় ।এছাড়াও এই ফেস ওয়াশের সাহায্যে ত্বকের গভীর পর্যন্ত পরিষ্কার সম্ভব হয়।এছাড়াও এর সাহায্যে  মুখের ত্বকের মধ্যে কালো বিন্দু বিন্দু  যা আমরা ব্ল্যাক হেডস বলি তাও দূর করা সম্ভব হয়।
১০০ গ্রামের এই ফেস ওয়াশটির বাজারে দাম ১৫২ টাকা। Buy it here 

Garnier Men Power Light Intensive Fairness Face Wash

এই ফেস ওয়াশটির মূল্য আগের তুলনায় অনেকটাই বেশি।এই ফেস ওয়াশটি ফোম প্রকৃতির।এর সাহায্যে মুখের ত্বকের মধ্যে গভীরে থাকা ধুলো ,ময়লা ও নোংরা খুব সহজেই পরিষ্কার করা সম্ভব।এছাড়াও ত্বকে ব্রণের ফলে সৃষ্টি হওয়া দাগও দূর করে।
১০০ গ্রাম এই ফেস ওয়াশের দাম ১৫২ টাকা। Buy it here

Pond’s Oil Control Face wash for Men

এই ফেস ওয়াশটি পুরুষদের রুক্ষ ত্বকের মুখের জন্য খুবই ভালো।এতে আছে উইচ হেজেল ও খনিজ পদার্থ।উইচ হেজেল ত্বকের ছোটো ছোটো ছিদ্র দূর করে ও ত্বককে পরিষ্কার রাখে।এছাড়াও এতে থাকে স্যালিসাইলিক আসিড যা ব্রণ সৃষ্টিকারী ক্ষতিকর জীবাণুদের  বিরুদ্ধে লড়তে সাহায্য করে।

এই ফেস ওয়াশের ১০০ গ্রামের প্যাকের দাম ১৮৫ টাকা। Buy it here

Nivea Men Oil Control 10X Face Wash

এই ফেস ওয়াশটি সেইসব পুরুষদের মুখের ত্বকের জন্য যাদের ত্বক তৈলাক্ত।আর তাই এতে আছে মুখের ত্বকের তেলকে নিয়ন্ত্রিত করার পদ্ধতি।এই ফেস ওয়াশ মুখে উপস্থিত তেলকে মুখ থেকে দূর করে দেয়।এছাড়াও তেলের ফলে মুখে জমে থাকা ময়লাকেও দূর করে।এছাড়াও ব্রণ উৎপন্নকারী ক্ষতিকারক ব্যাকটিরিয়াকেও মুখ থেকে দূরে রাখে।মুখের কালচে ভাব কমাতেও সাহায্য  করে এই ফেস ওয়াশ।

এই ফেস ওয়াশের ১০০ গ্রামের টিউবের দাম ১৬৭ টাকা। Buy it here

Garnier Men Power Light Intensive Fairness Face Wash

এই ফেস ওয়াশটির  ব্যবহারকারী অনেকেই ।পুরুষদের জন্য এই ফেস ওয়াশটি শুধুমাত্র মুখকে পরিস্কার করে না ,এছাড়াও এই ফেস ওয়াশটি ত্বকের উজ্জ্বলতা বজায় রাখতেও সাহায্য করে।এর মধ্যে আছে মাইক্রো পলিশিং বিডস যা ত্বকের উপর বসে ত্বকের ক্ষয়ে যাওয়া অংশ ভরাট করে ও  ত্বকের বলিরেখা দূর করে।
এই ফেস ওয়াশটির ১০০ গ্রাম প্যাকের দাম বাজারে ১৮০ টাকা। Buy it here

VLCC Men Active Light Face Wash

এই কোম্পানির ফেস ওয়াশটিতে আছে  পুদিনা ও তুঁত পাতার নির্যাস।তুঁত মুখের ত্বককে পরিষ্কার করে এবং মুখের ত্বকের আদ্রতা বজায় রাখে।আর পুদিনার নির্যাস মুখের কালচে ভাব কমায়।এছাড়াও মুখের ত্বকের ছোট ছোট ছিদ্র ভরাট করে।

১০০ গ্রামের এই ফেস ওয়াশটির বাজারে মূল্য  ১৫৫ টাকা।

Himalaya Men Intense Oil Clear Lemon Face wash

এই ফেস ওয়াশটিও তৈলাক্ত ত্বকের পুরুষদের কথা মাথায় রেখেই বাজারে নিয়ে আসা হয়েছে।এতে আছে
liquorice যা মুখের ত্বকের কালিমা দূর করে ও উজ্জ্বলতা বজায় রাখে।এতে সাবানের পরিমান নাই বললেই চলে ।তাই এই ফেস ওয়াশ ব্যবহারের মাধ্যমে মুখের তেল চিটচিটে ভাব দূর করা হয়।

১০০ গ্রাম এই ফেস ওয়াশটির দাম ১২৫ টাকা। Buy it here

Nivea For Men Advanced Whitening Dark Spot Reduction Face wash

নিভিয়ার  এই ফেস ওয়াশটিতে আছে ভিটামিন -সি।এই ভিটামিন -সি মুখের ত্বকের  পুরানো কোষদের সরিয়ে নতুন কোষ তৈরিতে সাহায্য করে ,ফলে মুখের ত্বকের  বিভিন্ন স্তর পুনঃ সংরক্ষিত হয়।এছাড়াও মুখের ত্বকের উজ্জ্বলতা বজায় রাখে।এই ফেস ওয়াশ মুখ্যত রুক্ষ ত্বকযুক্ত পুরুষদের কথা ভেবেই তৈরি করা হয়েছে।

এই ফেস ওয়াশটির ১০০ গ্রামের টিউবের দাম বাজারে ১৮৫ টাকা। Buy it here

Pond’s Men Energy Charge Face Wash

পুরুষদের জন্য এটি পন্ডসের দ্বিতীয় প্রকার ফেস ওয়াশ।আগেরটির বর্ন সবুজ এবং এটি লাল বর্ণের।এটা রুক্ষ ত্বকের পুরুষেরাও ব্যবহার করতে পারবেন।এতে আছে কফির দানার নির্যাস যা ত্বকের স্বাভাবিক উজ্জ্বলতা বজায় রাখতে সাহায্য করে।
১০০ গ্রামের এই প্যাকের বাজার মূল্য ১৮০। Buy it here

Garnier Men Oil Clear Deep Cleansing Face Wash

গার্ণিয়ার কোম্পানির এটি তৃতীয় প্রোডাক্ট যা পুরুষদের মুখের ত্বকের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে।এটিও মুখের ত্বকের অতিরিক্ত তেল দূর করতে সাহায্য করে।এর সাহায্যে  ত্বকের মধ্যে থাকা তেল চিটচিটে ভাব দূর করে স্বাভাবিক উজ্জ্বলতা বজায় রাখা যায়।
বাজারে ১০০ গ্রাম এই ফেস ওয়াশটির মূল্য ১৫২ টাকা। Buy it here

আমাদের প্রতিটি পোস্ট WhatApp-এ পেতে ⇒ এখানে ক্লিক করুন 

 

Loading...