জন্মমাস মার্চ যাঁদের, তাঁদের ১০টি চারিত্রিক গুণ 

জন্মমাস মার্চ যাঁদের, তাঁদের ১০টি চারিত্রিক গুণ :- মার্চ যাঁদের জন্মমাস তাঁরা মজাদার চরিত্রের মানুষ। তাঁদের চরিত্রে থাকে নানা আঁকর্ষণীয় দিক। ১ মার্চ থেকে ২০ মার্চের মধ্যে যাঁদের জন্ম তাঁদের রাশি হয় মীন। ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত হলে মেষরাশির জাতক। এখানে আমরা মার্চ মাসের জাতকদের ১০ টি স্বাভাবিক চরিত্রলক্ষণ দেখে নেব।

জন্মমাস মার্চ যাঁদের, তাঁদের ১০টি চারিত্রিক গুণ

Source

১০) অত্যন্ত উদার

এঁরা উদার চরিত্রের মানুষ। নিজের ক্ষমতা সম্পর্কে ওয়াকিবহাল। যদি আপনার এমন কোনও বন্ধু থাকে তবে লক্ষ্য করে দেখবেন।

Source

৯) সবচেয়ে জঘন্য শত্রু হতে পারে

যদি শত্রুতা না চান তবে মার্চ যাঁদের জন্মমাস তাঁদের সঙ্গে গড়বড় না করাই বুদ্ধিমানের কাজ। অসাধারণ পর্যবেক্ষন ক্ষমতার অধিকারী হওয়ায় অন্যের দুর্বলতা সহজেই ধরতে পারে। ধোঁকা দেওয়াও শক্ত কাজ। এঁরা খুব ভালো বন্ধু হয়। তবে প্রয়োজনে খারাপ শত্রুও হতে পারে।

Source

৮) কোনওসময় অত্যন্ত দুরন্ত

মার্চ জন্মমাস হলে জাতক দুরন্তই হয়। তবে সেটা অপরপক্ষের দুরন্তপনার ওপর নির্ভর করছে।

Source

৭) চিন্তাবিদ হিসাবেই পরিচিত

নিজের চিন্তাতেই এরা বুঁদ হয়ে আছে। অতীতের ঘটনাগুলোকে উপেক্ষা করা এদের কাছে সহজসাধ্য নয়। নিজেদের আনন্দ উপভোগের জন্য ঠিক কোনও পথ বের করে নেয়।

আরো পড়ুন : ভারতের সবচেয়ে পবিত্র ১২টি জ্যোতির্লিঙ্গ এর নাম, অবস্থান ও তাদের সৃষ্টির ইতিহাস

Source

৬) প্রেমের জন্য নিবেদিত প্রাণ

এরা জন্ম প্রেমিক বা প্রেমিকা। সবসময়ই ভালোবাসার মানুষের পক্ষে। যদি এরা কোনও একজনকেই ভালবাসে তবে শেষ তার প্রতি প্রেম অক্ষুন্ন থাকবে।

Source

৫) প্রতিভাশালী

মার্চ জন্মমাস হলে ব্যক্তি প্রতিভাবান হয়। সঙ্গীত, নৃত্য অর্থাৎ ললিত কলার ওপর এদের স্বাভাবিক প্রতিভা দেখা যায়। পড়াশোনাতেও মেধাবী।

Source

৪) প্রকৃতিপ্রেমিক

এরা যথার্থ প্রকৃতি প্রেমিক। প্রকৃতির যে কোনও কিছুই এদের অত্যন্ত প্রিয়। এঁরা মনে করে প্রকৃতির যত্ন নিলেই মানুষের আয়ু দীর্ঘ হবে।

আরো পড়ুন : পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক সম্পর্কে ১০ অজানা তথ্য! যা আপনি জানেন না

Source

৩) সঙ্গীতপ্রেমিক

সঙ্গীত সম্পর্কে প্রত্যেকের অল্প-বিস্তর জ্ঞান আছে। জন্মগতভাবে এঁরা গান ভালোবাসেন। যদি সমীক্ষা করলে দেখা যাবে পৃথিবীর সঙ্গীত বিশেষজ্ঞদের বেশিরভাগের জন্মমাস মার্চ।

Source

২) বহুমুখী প্রতিভা

এটা এঁদের সবচেয়ে বড় চারিত্রিক গুণ। যে কোনও পরিস্থিতির সঙ্গে অনায়াসে মানিয়ে নিতে পারে। এঁদের উপস্থিতি অন্য পরিবেশ সৃষ্টি করে।

আরো পড়ুন : হার্টের চিকিৎসায় ভারতের সেরা ১০ টি হাসপাতাল

১) শান্তিপ্রেমী

এরা শান্তিতে থাকতে চায়। নিজেদের অবস্থা নিয়ে এরা উদ্বিগ্ন নয় কোনোভাবে। তাই এদের বন্ধু সংখ্যা তুলনামূলক কম। তবে মিশতে পারে সবার সঙ্গেই। তবে এরা একা থাকলেই শান্তিতে থাকে। এবার আপনার বন্ধুকে নিশ্চয় আগের থেকেও ভালো বুঝবেন।

আরো পড়ুন : ৯টি যুগান্তকারী আবিষ্কারের ধারণা যা নেওয়া হয়েছে ভারতীয়দের থেকে