বাংলার সর্বকালের সেরা ১০টি সিরিয়াল, আজও যাদের জনপ্রিয়তা দর্শকের কাছে অটুট

দর্শকের বিচারে সর্বকালের সেরা ১০ বাংলা ধারাবাহিক, যা আজও হারায়নি জনপ্রিয়তা

বাংলা ধারাবাহিক (Bengali Mega Serial) বছরের পর বছর ধরে দর্শকদের বিনোদন জুগিয়ে আসছে। একটার পর একটা বাংলা চ্যানেল খুলেছে। প্রায় প্রতিবছরই নতুন নতুন ধারাবাহিক উপহার দিয়েছে দর্শকদের। প্রতিটি ধারাবাহিক অভিনবত্বের বিচারে একে অপরকে টেক্কা দিতে পারে। আজকের এই প্রতিবেদনে রইল স্টার জলসা (Star Jalsha) এবং জি বাংলার (Zee Bangla) সেরা ৭ ধারাবাহিকের তালিকা যা দর্শকের বিচারে সেরার সেরা। এক নজরে দেখে নিন তালিকা

গোয়েন্দা গিন্নি (Goyenda Ginni) : ইন্দ্রানী হালদার অভিনীত এই ধারাবাহিক তথাকথিত ফ্যামিলি ড্রামার ঊর্ধ্বে ছিল। একজন গৃহবধূর গোয়েন্দা হয়ে ওঠার গল্প নিয়ে শুরু হয়েছিল গোয়েন্দা গিন্নি। দিনে দিনে তার জনপ্রিয়তা বেড়েছে। এই ধারাবাহিকে জনপ্রিয়তা এত বেশি যে আজ এত বছর পরেও রিপিট টেলিকাস্টের চাহিদা তুঙ্গে। এমনকি সিজন ২ এর জন্য আজও অপেক্ষা করে রয়েছেন দর্শকরা।

Audience wants Indrani Haldar Back on Goyenda Ginni Season 2

ভুতু (Bhootu) : জি বাংলার আরেক জনপ্রিয় ধারাবাহিক ভুতু। এই ধারাবাহিকটি একটি বাচ্চা ভুতের গল্পকে কেন্দ্র করে বানানো হয়েছিল। অভিনয় করেছিলেন আর্শিয়া মুখার্জি। অভিনবত্বের বিচারে দারুণ জনপ্রিয় হয়েছিল ধারাবাহিকটি। এই ধারাবাহিকে জনপ্রিয়তা এতটাই বেড়েছিল যে হিন্দিতেও ভুতুর রিমেক হয়েছে।

ওগো বধূ সুন্দরী (Ogo Bodhu Sundori) : টলিউড অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী আজ বাংলার ক্রাশ। তার প্রথম অভিনয় বাংলা ধারাবাহিক মারফত। স্টার জলসার এই ধারাবাহিকটি দর্শকের বিচারে সেরার সেরা। শাশুড়ি-বৌমার খুঁটিনাটি ঝগড়া নয়, এই ধারাবাহিক এক শাশুড়ির মা হয়ে ওঠার এবং এক মা হারানো বদমেজাজি মেয়ের সংসারী হয়ে ওঠার গল্প বলে।

পটল কুমার গানওয়ালা (Potol Kumar Gaanwala) : ছোটদের নিয়ে দারুণ জনপ্রিয় আরেক ধারাবাহিক পটল কুমার গানওয়ালা। স্টার জলসার এই ধারাবাহিকে অভিনয় করেছিলেন হিয়া দে। বাবার পরিচয় খোঁজা থেকে আরম্ভ করে গানের জগতে নিজেকে প্রতিষ্ঠা করা, ছোট্ট পটলের সঙ্গে এই সফরের অংশীদার হয়েছিলেন দর্শকরাও।

তুমি আসবে বলে (Tumi Asbe Bole) : এই ধারাবাহিকটিও স্টার জলসার এক অন্যতম জনপ্রিয় ধারাবাহিক। রাহুল ব্যানার্জি এবং সন্দীপ্তা সেনের জুটি দারুণভাবে জনপ্রিয় হয়েছিল। সিঙ্গেল মাদারের গল্প নিয়ে এই ধারাবাহিক দর্শকের মন ছুঁয়ে যায়।

কিরণমালা (Kironmala) : তালিকায় রয়েছে রূপকথা নির্ভর এই ধারাবাহিকের নাম। অভিনেত্রী রুকমা রায়কে এই ধারাবাহিক মারফত চিনেছিলেন দর্শকরা। আট থেকে আশি, সকলেরই বেশ পছন্দের ধারাবাহিক ছিল কিরণমালা।

সুবর্ণলতা (Subarnalata) : জি বাংলার এই ধারাবাহিকটিও জনপ্রিয়তার বিচারে সেরা। আশাপূর্ণা দেবীর লিখিত উপন্যাস এক গৃহবধূর গল্প বলে যে স্বাধীনতার স্বপ্ন দেখে। ধারাবাহিকে অভিনয় করেছিলেন অনন্যা চ্যাটার্জি।

এখানে আকাশ নীল (Ekhane Akash Neel) : উজান এবং হিয়ার প্রেমের গল্পটা দর্শক তো আজও ভোলেননি। তাই তো স্টার জলসা ফের এই ধারাবাহিকের সিক্যুয়েল বানিয়েছিল। অভিনয় করেছিলেন শন ব্যানার্জি।

এক আকাশের নীচে (Ek Akasher Niche) : জি বাংলার পুরনো জনপ্রিয় ধারাবাহিকের মধ্যে এক আকাশের নীচে আজও জনপ্রিয় হয়ে আছে দর্শকের মনে। এক যৌথ পরিবারের গল্পের প্রেক্ষাপট সকলের মন ছুঁয়েছে।

ভালোবাসা ডট কম (Valobasha Dot Com) : স্টার জলসার এই ধারাবাহিকের গল্পের বুনট স্কুল জীবনের প্রেম কাহিনী নিয়ে। ওম-তোড়ার দুষ্টু মিষ্টি প্রেম কাহিনী দর্শক জমিয়ে উপভোগ করেছেন। ধারাবাহিকের নায়ক-নায়িকা রাজা গোস্বামী এবং মধুবনী গোস্বামী আজ স্বামী-স্ত্রী।