সুখের হয়নি প্রথম বিয়ে, দ্বিতীয় বিয়ে করে সুখে সংসার করছেন যে বলিউড তারকারা

Avatar

Updated on:

বিয়ে সাধারণত মানুষের জীবনে একবারই হয়। কিন্তু একবার আপনি আপনার মনের জীবনসঙ্গীকে বেছে নিতে ভুল করেন সেক্ষেত্রে দ্বিতীয়বার নিজেকে সুযোগ দেওয়া উচিত। বলিউডও  এর অন্যথা নয়। বলিউডে এমন অনেক তারকা রয়েছেন যাদের প্রথম বিয়ে সুখের হয়নি। কিন্তু কী যায় আসে তাতে? সুখী দাম্পত্যের কোনও চাবিকাঠি হয় কি? আবারও প্রেমে পড়েছেন তারা। ঘর বেঁধেছেন। দ্বিতীয় বার বিয়ের পর রয়েছেন দিব্যি। বলিউডে এমন কিছু তারকা আছে তাদের প্রথম দিয়ে সফল না হলেও দ্বিতীয় বিয়ের মাধ্যমে তারা জীবনসঙ্গী খুঁজে পেয়েছেন। দেখে নেওয়া যাক এমনই ১০ বলিউড তারকার কথা।

Aamir Khan Ex wife Reena Dutta
Aamir Khan Ex wife Reena Dutta

আমির খান

১৯৮৭ সালে তিনি তার ছোটবেলার প্রেম রিনাকে বিয়ে করেন। তাদের দুই সন্তান আছে, জুনেইদ এবং ইরা। ২০০২ সালে তাদের সম্পর্ক ভেঙে যাওয়ার পর ২০০৫ সালে তিনি কিরণ রাওয়ের সাথে গাঁটছড়া বাঁধেন তিনি।

Aamir Khan and Kiran Rao
Aamir Khan and Kiran Rao

Finding-‘Honey’-In-Honey-Irani

জাভেদ আখতার

জাভেদ আখতার এবং তার স্ত্রী সবানা আজমী ১৯৮৪ সালে গাঁটছড়া বাঁধেন। অনেকেই হয়তো জানেন, না এটি ছিল জাভেদ আখতারের দ্বিতীয় বিয়ে। তার প্রথম স্ত্রী ছিলেন হানি ইরানি। তাদের দুই সন্তান ফারহান এবং জোয়া।

Saban Azmi and Javed Aktar

Saif Ali Khan and Amrita Singh
Saif Ali Khan and Amrita Singh

সেইফ আলী খান

১৯৯৭ সালে অভিনেত্রী অমৃতা সিং এর সাথে গাঁটছড়া বাঁধেন সেইফ আলী খান। তাদের দুই সন্তানের নাম সারা এবং ইব্রাহিম। ২০০৪ সালে তাদের বিচ্ছেদ ঘটে এবং ২০০৭ সাল থেকে করিনা কাপুরের সাথে তার প্রেম শুরু হয়। ২০১২ সালে সেইফ এবং করিনা বিয়ে করেন। তাদের সন্তানের নাম তৈমুর। খুব শীঘ্রই দ্বিতীয়বার মা হতে চলেছেন কারিনা।

Saif Ali Khan and Kareena Kapoor Marriage

ধর্মেন্দ্র

ধর্মেন্দ্রর প্রথম স্ত্রী ছিলেন প্রকাশ কৌর।ধর্মেন্দ্র হেমা মালিনির প্রেমে পড়ার পর প্রকাশ কৌর তাকে ডিভোর্স দিতে না চাইলে ধর্মেন্দ্র তার দুই সন্তান ববি এবং সানি দেওলের সাথে ইসলাম ধর্ম গ্রহন করেন এবং হেমা মালিনিকে বিয়ে করেন। ধর্মেন্দ্র এবং হেমার দুই সন্তান ঈশা দেওল এবং আহানা দেওল।

Dharmendra Hemamalini Marriage

বনি কাপুর

৮ বছর মোনার সাথে সংসার করার পর ১৯৯৬ সালে তাকে ডিভোর্স দিয়ে সুপারস্টার শ্রীদেবীর সাথে গাঁটছড়া বাঁধেন তিনি।বনি এবং মোনার দুই সন্তান, অর্জুন কাপুর এবং অনশুলা কাপুর। অন্যদিকে শ্রীদেবী এবং বনি কাপুরের দুই সন্তান জানহবি কাপুর এবং খুশি কাপুর।

Sridevi-Boney-Kapoor

উদিত নারায়ণন

প্রথম পক্ষের স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের তোয়াক্কা না করেই দ্বিতীয়বার বিয়ে করতে উঠেপড়ে লাগেন বলিউডের অন্যতম অভিনেতা উদিত নারায়ণন। এমনকী, প্রথম স্ত্রী রঞ্জনা ঝা-কে নিজের স্ত্রী বলেও অস্বীকার করতে শুরু করেন বলিউডের ওই গায়ক।

রাজ কুন্দ্রা

শিল্পা শেঠি এবং রাজ্য কুন্দ্রার দম্পতি এমনকি তাদের সন্তান ভিয়ানের সম্পর্কেও সকলেই জানেন। তবে অনেকেই হয়তো জানেন না, রাজ্য কুন্দ্রার প্রথম স্ত্রী ছিলেন কবিতা কুন্দ্রা।তাদের একটি কন্যা সন্তান আছে।

আদিত্য চোপড়া

রানী মুখার্জি আদিত্য চোপড়ার দ্বিতীয় স্ত্রী। তার প্রথম স্ত্রী ছিলেন পায়েল চোপড়া। শোনা যায়,রানী মুখার্জির জন্য তাদের বৈবাহিক জীবনে দূরত্ব আসে। অবশেষে ২০১৪ সালে রানী মুখার্জির সাথে গাঁটছড়া বাঁধেন তিনি। তাদের কন্যা সন্তানের নাম আদিরা।

সেলিম খান

সালমা খানের সঙ্গে বিচ্ছেদ হয়নি তাঁর। কিন্তু, তারমধ্যেই বলিউডের এক তত্কালীন গ্ল্যামার কুইন হেলেনকে বিয়ে করেন সেলিম খান। শুধু তাই নয়, সলমন, আরবাজ, সোহেল, আলভিরাকে নিয়ে যখন সেলিম খানের পরিবার একেবারে পরিপূর্ণ, তখন হেলেন দত্তক নেন অর্পিতাকে। দুই স্ত্রী এবং সন্তানদের নিয়ে সেলিম খান কিন্তু দিব্যি সংসার করছেন এখনও।

রাজ বব্বর

রাজ বাববার এবং নাদিরা জাহির বিবাহিত। দুই সন্তান আছে আরিয়া এবং জুহি। তবে তাদের সম্পর্কটা সবথেকে বেশি বির্তকিত। নাদিরা রাজের প্রথম স্ত্রী। পরবর্তীকালে স্মিতা পাতিলকে বিয়ে করেন রাজ। কিন্তু তাদের সন্তান প্রতীকের জন্মের দু সপ্তাহের মধ্যেই মারা যান স্মিতা। এরপর আবার তার প্রথম স্ত্রীর কাছে ফিরে যান রাজ।