৭২ ঘন্টা ধরে ব্যাপক ঝড় বৃষ্টির সম্ভাবনা : ৫০ কিমি বেগে বইতে পারে ঝড়

4150

রাজ্যে ফের প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। আগামী তিন দিন কালবৈশাখী ঝড় সহ বৃষ্টির সম্ভাবনা জারি করেছে মৌসম ভবন। মৌসম ভবনের এই সম্ভাবনাকে সিলমোহর দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তরও। দিল্লির আবহাওয়া দপ্তর থেকে পূর্ব ভারতে বৃষ্টির সম্ভাবনার কথা আগেই বলা হয়েছিল।

আলিপুর আবহাওয়া দপ্তরের আবহবিদেরা তাকিয়ে ছিল পশ্চিমবঙ্গের তার প্রভাব কতটা পড়ছে সেদিকেই। আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে জানানো হয়েছে আগামী মঙ্গলবার এবং বুধবার এ রাজ্যে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামী মঙ্গল বুধবার থেকে শুরু হওয়া এই ঝড় বৃষ্টির প্রভাব দেখা যাবে কলকাতাসহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। আবহাওয়া দপ্তরের তরফ থেকে আগাম জানানো হয়েছে বৃষ্টির সাথে সাথে বইবে ঝড়ো হাওয়াও। ৪৫ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে ঝড়ের সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা থাকলেও বুধবার বৃষ্টির পরিমাণ কমবে বলে জানা গিয়েছে। এই বৃষ্টির ফলে তাপমাত্রা ২ ডিগ্রী বা তার বেশি কমতে পারে। ৩৫ ডিগ্রি থেকে সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রিতে নামতে পারে, সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রিতে নামবে।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে এটাও জানা গিয়েছে যে, ঝড় বৃষ্টির এই দাপট শুধু কয়েক ঘণ্টার মধ্যে থেমে থাকবে না। আগামী তিন দিন রাজ্য জুড়ে এই ঝড় বৃষ্টির দাপট থাকবে।

Loading...